বাংলাদেশ-শ্রীলংকা প্রীতি ফুটবল ম্যাচকে ঘিরে নীলফামারীতে সাজ সাজ রব। শিশুরাও বসে নেই প্রিয় নীলফামারী শহরকে সাজাতে। রং-তুলি নিয়ে ব্যস্ত সময় পার করছে তারা। শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন সড়কের দু’পাশে মনের মাধুরি মিশিয়ে ছবি এঁকেছে। এতে শোভা পেয়েছে ফুটবল ও ক্রিকেট খেলোয়াড়দের ছবি।

এ ছাড়াও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এবং কবিগুরু রবীন্দ্রনাথ ও সুকান্তের ছবিও রয়েছে। ভিশন ২০২১-এর প্রধান ওয়াদুদ রহমান বলেন, ‘বাংলাদেশ-শ্রীলংকা প্রীতি ম্যাচকে কেন্দ্র করে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের একশ’ কিশোর-কিশোরী নীলফামারীকে রাঙিয়েছে। তিনি বলেন, আমরা সাজসজ্জার প্রায় ৯৫ ভাগ কাজ শেষ করে ফেলেছি।

পুরো শহর ছেয়ে গেছে ফেস্টুন ও ব্যানারে। আঁকিয়ে দলের শিক্ষার্থী অদিতি রায় ঊর্মি ও শতাব্দী রায় দীপা বলেন, আমাদের শহরে ফুটবল খেলাকে কেন্দ্র করে জেলা শহরকে সাজাতে আমরা একশ’ শিক্ষার্থী ছবি আঁকার কাজ করেছি। জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বলেন, শেখ কামাল স্টেডিয়াম ছাড়াও জেলা শহরের বিভিন্ন ব্যাংকের শাখা থেকে টিকিট বিক্রি করা হচ্ছে। এর মধ্যে মহিলাদের জন্য এক হাজার আসন ও ভিআইপিদের জন্য ৩৭০ আসন বরাদ্দ থাকবে।

পুলিশ সুপার আশরাফ হোসেন বলেন, আমরা শহরজুড়ে তিন স্তরের নিরাপত্তা বলয় তৈরি করব। আইনশৃঙ্খলা রক্ষাসহ সফলভাবে খেলা শেষ করতে যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। র‌্যাব ও বিজিবি টহলে থাকবে। নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে আসনসংখ্যা ২০ হাজার। ভিআইপি আসন ৩৭০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here